প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : মে ২৯, ২০২৪, ৮:১১ অপরাহ্ন /
প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল

আজকালের কন্ঠ ডেস্ক : প্রধানমন্ত্রীর সহকারী একান্ত সচিব-২ গাজী হাফিজুর রহমান লিকু ও উপপ্রেস সচিব হাসান জাহিদ তুষারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল করা হয়েছে।

বুধবার চুক্তি বাতিল করে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
দুটি প্রজ্ঞাপনই জারি করা হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পির স্বাক্ষরে। এতে তুষার ও লিকুর চুক্তি আগামী ১ জুন থেকে বাতিলের কথা জানানো আছে।

চুক্তি বাতিলের কোনো কারণ এসব প্রজ্ঞাপনে থাকে না। সাধারণত এসব বিষয়ে সরকারের কোনো পর্যায় থেকে বক্তব্যও দেওয়া হয় না। প্রতিটি প্রজ্ঞাপনেই লেখা থাকে, “জনস্বার্থে এই আদেশ জারি করা হলো।”

২০১৯ সালের মার্চ মাসে হাসান জাহিদ তুষার প্রধানমন্ত্রীর উপপ্রেস সচিব হিসেবে নিয়োগ পেয়েছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর নতুন করে চুক্তি করে তাকে আবারও উপপ্রেস সচিব পদে নিয়োগ দেওয়া হয়।

এই নিয়োগ পাওয়ার আগে তুষার ইংরেজি দৈনিক দ্য ডেইলি স্টারের সিনিয়র রিপোর্টার ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়ার সময় তিনি ছাত্রলীগের রাজনীতিতে জড়িত ছিলেন।

গাজী হাফিজুর রহমান লিকুও ২০১৯ সালে প্রথম নিয়োগ পেয়েছিলেন। গত নির্বাচনের পর নতুন চুক্তি করে তাকে সহকারী একান্ত সচিব পদে নিয়োগ দেওয়া হয়।
লিকু ছাত্রজীবনে গোপালগঞ্জের বঙ্গবন্ধু সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ভিপি ছিলেন। পরে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক হন।

২০০৮ সাল থেকে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের অ্যাসাইনমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।