বাকেরগঞ্জে সংসদ সদস্যের ছবি সম্বলিত ফেস্টুন ও ব্যানার ছিঁড়ে ফেলায় এলাকায় ক্ষোভ!


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : মে ১৫, ২০২৪, ৮:০০ অপরাহ্ন /
বাকেরগঞ্জে সংসদ সদস্যের ছবি সম্বলিত ফেস্টুন ও ব্যানার ছিঁড়ে ফেলায় এলাকায় ক্ষোভ!

বাকেরগঞ্জে প্রতিনিধি  :- উপজেলা নির্বাচন পরবর্তী বরিশালের বাকেরগঞ্জে মাননীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) আবদুল হাফিজ মল্লিকের ছবি সম্বলিত ফেস্টুন ও ব্যানার কাপ-পিরিচ প্রার্থীর সমর্থকরা ছিঁড়ে ফেলেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

ওইসব ফেস্টুন ও ব্যানারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিও রয়েছে।মঙ্গলবার (১৪ মে) বাকেরগঞ্জ পৌরসভার বিভিন্ন স্থান ঘুরে ফেস্টুন ও ব্যানার ছিঁড়ে ফেলার সত্যতা মিলেছে। গত ৭জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাকেরগঞ্জ-৬ আসন থেকে মেজর জেনারেল (অবঃ) আবদুল হাফিজ মল্লিক সংসদ সদস্য নির্বাচিত হন।

ওই নির্বাচনের পর নব-নির্বাচিত এমপিকে শুভেচ্ছা জানিয়ে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।উপজেলাজুড়ে পৌরসভার বিভিন্ন স্থানে ফেস্টুন ও ব্যানার দেয়।গত ৮মে সদ্য সমাপ্ত উপজেলা পরিষদ নির্বাচনে কাপ-পিরিচ প্রতীক নিয়ে রাজীব আহম্মদ তালুকদার উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়। নির্বাচনে কিছু ভোটের ব্যবধানে হেরে যান সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) আবদুল হাফিজ মল্লিক সমর্থিত প্রার্থী যুবলীগ নেতা বিশ্বাস মুতিউর রহমান বাদশা।

নির্বাচনের দিন রাতেই নির্বাচনের ফলাফল ঘোষণার পরপর কাপ-পিরিচের কর্মীরা বাকেরগঞ্জ পৌরসভার চৌমাথা সঙ্গীতা সিনেমা হল, সরকারি বাকেরগঞ্জ কলেজের সামনে, সদর রোড, ভিআইপি কলোনী, সাহেবগঞ্জ উপজেলা পরিষদ, কালিগঞ্জ বাজার,পাদ্রীশিবপুর নিউমার্কেট বাজার সহ বিভিন্ন স্থানে লাগানো এমপির ছবি সম্বলিত শুভেচ্ছা ফেস্টুন ও ব্যানার কেটে ছিঁড়ে ফেলে দেয়। কোথাও কোথাও থেকে ব্যানার ও ফেস্টুন খুলে ফেলে দেয়।

এ ঘটনায় এমপি সমর্থিত স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতা-কর্মীরা তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের এ ক্ষোভ যে কোনো মুহূর্তে বিক্ষোভে রূপ নিতে পারে।বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক শাহানাজ পারভীন রানী বলেন, এবার উপজেলা পরিষদ নির্বাচনে বাকেরগঞ্জবাসী যেভাবে এমপি সমর্থিত প্রার্থীদের পক্ষে তাদের অবস্থান ব্যক্ত করছে, তাতে ভীত হয়ে প্রতিপক্ষরা রাতের আঁধারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত শুভেচ্ছা ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেলেছে।

তিনি এ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান। সাবেক ছাত্রনেতা মোঃ জসিম উদ্দীন খান বলেন, বিভিন্ন এলাকায় এমপির ছবি সম্বলিত শুভেচ্ছা ব্যানার ও ফেস্টুন ছিঁড়ে ফেললেও মানুষের হৃদয় থেকে, মানুষের ভালবাসা থেকে মাননীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অবঃ) আবদুল হাফিজ মল্লিককে বিছিন্ন করতে পারবে না। যেকোনো পরিস্থিতি মোকাবেলায় তিনি নেতা-কর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

বাকেরগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোঃ আফজাল হোসেন বলেন, মাননীয় সংসদ সদস্যের ছবি সম্বলিত ফেস্টুন ও ব্যানার ছিঁড়ে ফেলার ঘটনায় তিনি কোন লিখিত অভিযোগ পাননি। লিখিত অভিযোগ পেলে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলেও তিনি জানান।