নালিতাবাড়ীতে মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবিতে মানববন্ধন

নিউজটি শেয়ার করুন

নালিতাবাড়ী প্রতিনিধি পুলকঃ নালিতাবাড়ী উপজেলার রুপনাড়ায়নকুড়া ইউনিয়নে মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবিতে মানববন্ধন করেন নিজপাড়া সেকেন্ডারি এডুকেশন সেক্টর ডেভেলপমেন্ট প্রজেক্ট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ। মানববন্ধনে শিক্ষকবৃন্দ বক্তব্যে তাদের গুরুত্বপূর্ণ দাবীগুলো তুলে ধরেন।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে দশটায় এমপিওভূক্ত শিক্ষাপ্রতিষ্ঠান এর শিক্ষকমন্ডলীগন মানববন্ধনে অংশ নেন এবং কর্মবিরতি পালন করেন।

মানববন্ধন শেষে নিজপাড়া সেকেন্ডারি এডুকেশন সেক্টর ডেভেলপমেন্ট প্রজেক্ট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাহফুজুর রহমানের স্বাগত বক্তব্যের মাধ্যমে আলোচনা সভার সূচনা করেন

এতে বক্তব্য রাখেন নিজপাড়া সেকেন্ডারি এডুকেশন সেক্টর ডেভেলপমেন্ট প্রজেক্ট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জনাব আবু নোমান এবং সহকারী প্রধান শিক্ষক আব্দুস সোবহান প্রমুখ।
বক্তারা বলেন, ‘আমাদের এক দফা দাবি মাধ্যমিক শিক্ষাকে জাতীয়করণ করতে হবে।আমরা সরকারের বিরুদ্ধে আন্দোলন করছি না, আমরা ন্যায়সংগত অধিকার আদায়ের জন্য মানববন্ধন কর্মসূচি করছি।কিন্তু অদ্যাবধি কোনো প্রতিকার পাইনি।

এমপিওভুক্ত শিক্ষকরা মাত্র ২৫% উৎসব ভাতা, ১ হাজার টাকা বাড়ি ভাড়া এবং ৫০০ টাকা চিকিৎসা ভাতা পাচ্ছেন উল্লেখ করে শিক্ষকরা বলেন, একই কারিকুলামের অধীন একই সিলেবাস, একই একাডেমিক সময়সূচি একইভাবে প্রশ্নপত্র প্রণয়ন ও উত্তরপত্র মূল্যায়ন করি আমরা। কিন্তু সরকারি ও বেসরকারি শিক্ষক-কর্মচারীদের মধ্যে বেতন বৈষম্য পাহাড়সম।এমপিওভুক্ত শিক্ষা জাতীয়করণে প্রয়োজন শুধু সরকারের সদিচ্ছা ও সুষ্ঠু নীতিমালা।

 

শেয়ার করুন »

মন্তব্য করুন »