কুমিল্লার দেবীদ্বারে অবৈধভাবে মাটি কাটার দায়ে ১লক্ষ টাকা জরিমানা

নিউজটি শেয়ার করুন

কুমিল্লা দেবীদ্বার প্রতিনিধি : কুমিল্লার দেবীদ্বার উপজেলার চান্দপুর গ্রামের গোমতী নদীর চর থেকে অবৈধভাবে মাটি কাটার অপরাধে এক লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের চান্দপুর গ্রাম সংলগ্ন গোমতী নদীর চর থেকে মাটি কাটার সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাছরিন সুলতানা তাদের এক লাখ টাকা জরিমানা করেন। অভিযানে সহায়তা করেন দেবীদ্বার থানা পুলিশের সদস্যরা।

অর্থদণ্ডপ্রাপ্ত হলেন দেবীদ্বার উপজেলার ৮নং জাফরগঞ্জ ইউনিয়নের চরবাকর গ্রামের মৃত্যু আব্দুল মান্নানের ছেলে বাবুল হোসেন (৪৫)।

চান্দপুর এলাকার কয়েকজন প্রভাবশালী ব্যক্তি তাদের দিয়ে নদীর চর থেকে অবৈধভাবে মাটি কাটিয়ে বিভিন্ন ইটভাটায় বিক্রি করে আসছিলেন বলে জানা গেছে।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা জানান,দেবীদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের চান্দপুর গ্রামের গোমতী নদীর তীরবর্তী চর কেটে মাটি বিক্রির অপরাধে বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ (খ) এর বিধান লঙ্ঘনের দায়ে ও একই আইনে নদীর চর থেকে মাটি কাটার অপরাধে বিল্লাল হোসেনকে একলাখ টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা পরিশোধ এবং এ ধরনের কাজ আর করবেন না বলে মুচলেখা দিলে তাদের ছেড়ে দেওয়া হয়।

শেয়ার করুন »

মন্তব্য করুন »