হঠাৎ সার্ভার ডাউন হোয়াটসঅ্যাপের


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : অক্টোবর ২৫, ২০২২, ২:৪৩ অপরাহ্ন /
হঠাৎ সার্ভার ডাউন হোয়াটসঅ্যাপের

অনলাইন ডেস্ক : হঠাৎই সার্ভার ডাউন হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপের। মঙ্গলবার দুপুর ১টা থেকে এর সার্ভারে একাধিকবার চেষ্টা করেও কেউ ঢুকতে পারছেন না। তবে ঠিক কী কারণে এমন ঘটেছে, সে ব্যাপারে হোয়াসঅ্যাপ কর্তৃপক্ষ এখনো কিছু জানায়নি।

শুধু বাংলাদেশেই নয়, ভারত, ইতালি, তুরস্ক থেকেও এর সার্ভারে অনেকেই ঢুকতে পারছিলেন না অভিযোগ করেন। অধিকাংশ ক্ষেত্রেই মেসেজ যাচ্ছিল না বলে জানানো হয়। অনেকে আবার সার্ভার ডিসকানেকশন এবং অ্যাপে সমস্যার রিপোর্ট করতে পারছেন না বলেও জানান।

সংস্থার তরফে জানানো হয়েছে, দ্রুত পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা হচ্ছে।

মেটার এক মুখপাত্র বলেন, আমরা এ ব্যাপারে অবগত যে কেউ কেউ মেসেজ পাঠাতে পারছেন না। যত দ্রুত সম্ভব আমরা পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা করছি।

সম্প্রতি জানা গেছে, ২৪ অক্টোবর থেকে বেশ কিছু অ্যান্ড্রয়েড ফোনে বন্ধ হতে চলেছে হোয়াটসঅ্যাপ। অ্যান্ড্রয়েড ৪.১ এবং তার চেয়ে বেশি ভার্সানের অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম যেসব স্মার্টফোনে থাকবে সেখানেই কাজ করবে বিশ্বের এই জনপ্রিয় ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ। শুধু অ্যান্ড্রয়েড ফোন নয়, আইফোনের জন্যেও জারি হয়েছে নতুন নিয়ম। যেসব আইফোনে এখনও আইওএস ১০ বা আইওস ১১ রয়েছে তারা আই হোয়াটসঅ্যাপ ব্যবহারের সুযোগ পাবেন না। তবে সফটওয়্যার আপডেট করে নিলে সমাধান হবে সমস্যার।

আজকালের কন্ঠ /এমআরকে