চ্যাম্পিয়নদের বরণে ফুটবল হাতে প্রধানমন্ত্রীর ছবি সম্বলিত ছাদখোলা বাস প্রস্তুত

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক : হিমালয়ের দেশ জয়ের পর ঘরে ফিরছেন বাংলাদেশ নারী ফুটবল দল। সাফ চ্যাম্পিয়ন মেয়েদের নিয়ে আজ বুধবার দুপুর ১টা ৩০ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে তাদের বহনকারী বিমান।

এদিকে, সাবিনা-কৃষ্ণাদের বরণ করে নিতে সকল প্রস্তুতি সেরে রেখেছে বাফুফে। ইতোমধ্যে দলটির জন্য তৈরি করা হয়েছে ফুটবল হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ছাদখোলা দ্বিতল বাস। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এর ব্যবস্থা করেছে।

বেলা সাড়ে ১১টায় মতিঝিল থেকে নানা রঙে সজ্জিত বাসটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে রওনা দেবে গোল্ডেন গার্লসদের রিসিভ করার জন্য। বাসের একপাশে ফুটবল হাতে মেয়েদের উৎসাহ (স্বাগত) দিচ্ছেন প্রধানমন্ত্রী। লাল-সাদা ও সবুজ রঙে শোভা পাচ্ছে বাসটি। তবে চ্যাম্পিয়ন লেখা স্বর্ণাক্ষরে।

বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) বুধবার এ তথ্য জানায়। গোল্ডেন ট্রফিগ্রহণের ছবিও দেখা যাচ্ছে। বাসের অপরপাশেও স্বর্ণাক্ষরে লেখা রয়েছে চ্যাম্পিয়ন। এছাড়া বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধুর ছবিও দেখা যাচ্ছে এক পাশে।

বিমানবন্দরে উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান। থাকবেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ অন্যরা। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারাও যাবেন মেয়েদের বরণ করে নিতে, তবে বাফুফে সভাপতি সালাউদ্দিন যাচ্ছেন না বিমানবন্দরে। তিনি বাফুফে ভবনে বরণ করে নেবেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিমানবন্দরে ফুটবলারদের যৌথভাবে সংবর্ধনা দেবে। সেখানেই সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণের পাশাপাশি মিষ্টিমুখ করানো হবে।

এরপর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মতিঝিলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) ভবন পর্যন্ত উদযাপনের মধ্যদিয়ে যাবে তারা।

গতকাল বাফুফে ভবনে সংবাদ সম্মেলনের পর বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, বিমানবন্দরে অবতরণের পর সেখানে মিষ্টিমুখ করা হবে সাফ জয়ী মেয়েদের। সেখানে উপস্থিত থাকবেন প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, যুব ও ক্রীড়া সচিব এবং মন্ত্রণালয় ও বাফুফে কর্মকর্তারা। সেখানে প্রতিমন্ত্রী তাদের ফুল দিয়ে বরণ করবেন, মিষ্টিমুখ করাবেন। এরপর একটি সংক্ষিপ্ত প্রেস কনফারেন্সে ফুটবলাররা তাদের অনুভূতির কথা জানাবেন।

তিনি বলেন, বিমানবন্দর থেকে কাকলি হয়ে মহাখালি ফ্লাইওভার ব্যবহার করে জাহাঙ্গীর গেট, পিএমও অফিসের পর বিজয় স্মরণীতে এসে হাতের বাঁয়ে যাবো আমরা। সেখান থেকে তেজগাঁও হয়ে ফ্লাইওভার দিয়ে মৌচাক হয়ে কাকরাইলে আসবো। কাকরাইল থেকে হাতের বাঁয়ে ফকিরাপুল, আরামবাগ এবং মতিঝিল ও শাপলা চত্ত্বর হয়ে বাফুফে এসে পৌঁছাবো বাফুফে ভবনে। ট্রাফিক ডিভিশনের সঙ্গে কথা বলে রোডম্যাপ ফাইনাল করা হবে।

আবু নাইম সোহাগ জানান, বাফুফে ভবনে উপস্থিত থাকবেন সভাপতি কাজী সালাউদ্দিন। ফুলের স্টিক দিয়ে মেয়েদের ফুলের স্টিক দিয়ে বরণ করে নেবেন তিনি। এরপর ফটোসেশন হবে। এখানেও একটি সংবাদ সম্মেলন হতে পারে।

এর আগে গত সোমবার নেপালের দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে উড়িয়ে প্রথমবার সাফে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ নারী দল।

আজকালের কন্ঠ /আরএস

শেয়ার করুন »

মন্তব্য করুন »