আফগানিস্তানের বিপক্ষে শুরু টাইগারদের বিশ্বকাপ মিশন


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : সেপ্টেম্বর ৮, ২০২২, ৪:৩১ অপরাহ্ন /
আফগানিস্তানের বিপক্ষে শুরু টাইগারদের বিশ্বকাপ মিশন

স্পোর্টস ডেস্ক : মাস পেরোলেই শুরু হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপের মহড়া। ২২ অক্টোবর থেকে বিশ্বকাপের মূল পর্ব মাঠে গড়াবে। তার আগে ১৬ অক্টোবর থেকে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্বের খেলা। যেখান থেকে মূল পর্বে জায়গা করে নেবে চার দল।

তবে বাছাইপর্বের আগে থেকে বিশ্বকাপের মহড়া শুরু হবে প্রস্তুতিমূলক ম্যাচ দিয়ে। বাছাইপর্ব খেলা দলগুলো ১০ অক্টোবর থেকে নিজেদের মধ্যে প্রস্তুতিমূলক ম্যাচে মাঠে নামবে। যা চলবে ১৩ অক্টোবর পর্যন্ত। এরপর বাছাইপর্বের ম্যাচগুলো শুরু হবে।

এদিকে মূলপর্বে ইতোমধ্যে জায়গা করে নেওয়া দলগুলো ১৭ এবং ১৯ অক্টোবর নিজেদের মধ্যে প্রস্তুতিমূলক ম্যাচে মুখোমুখি হবে। ইতোমধ্যে মূল পর্ব খেলা নিশ্চিত হওয়া বাংলাদেশও নিজেদের প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে ১৭ অক্টোবর।

প্রথম প্রস্তুতিমূলক ম্যাচে টাইগাররা মুখোমুখি হবে আফগানিস্তানের। অস্ট্রেলিয়ার গ্যাবায় মুখোমুখি দুই দল। এই ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মিশন শুরু করবে সাকিব আল হাসানের দল। এর দুই দিন পর একই ভেন্যুতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়ে প্রস্তুতি পর্ব সারবে বাংলাদেশ।

আফগানিস্তানের বিপক্ষে টাইগারদের ম্যাচটি শুরু হবে ১৭ অক্টোবর বাংলাদেশ সময় দুপুর ২টায়। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচটি শুরু হবে ১৯ অক্টোবর বাংলাদেশ সময় সকাল ৯টায়।

আজকালের কন্ঠ /রাকিব