হুয়াওয়ে আইসিটি ইনকিউবেটর বুট ক্যাম্পে ৬৮ স্টার্টআপ


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : সেপ্টেম্বর ৮, ২০২২, ৪:১৪ অপরাহ্ন /
হুয়াওয়ে আইসিটি ইনকিউবেটর বুট ক্যাম্পে ৬৮ স্টার্টআপ

নিজস্ব প্রতিবেদক : হুয়াওয়ে আইসিটি ইনকিউবেটর প্রোগ্রামের প্রথম পর্বে নির্বাচিত ৬৮টি স্টার্টআপের জন্য ঢাকায় আয়োজন করা হয়েছে তিন দিনব্যাপী একটি বুট ক্যাম্প। স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড ও ইনোভেশন ডিজাইন অ্যান্ড এন্ট্রিপ্রিনিওরশিপ একাডেমির (আইডিয়া) সহযোগিতায় আয়োজিত এ ক্যাম্পে ব্যবসা কীভাবে শুরু করা যায় এবং ব্যবসাকে টেকসই করে তোলা যায়, সে বিষয়ে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দেওয়া হয়।

সর্বমোট ১৮০টি আবেদন থেকে নির্বাচিত স্টার্টআপদের বাছাই করে স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড ও আইডিয়া। ব্যবসার ধারণা, দল গঠন, ধারণার বাস্তবায়িত হওয়ার সম্ভাব্যতা ও ট্র্যাকশনের ওপর ভিত্তি করে স্টার্টআপগুলোকে বাছাই করা হয়।

তিন দিনব্যাপী এ অনুষ্ঠানে বাছাইকৃত স্টার্টআপগুলো বিভিন্ন সেশনে অংশগ্রহণ করে। বুট ক্যাম্পে ১১ জন প্রশিক্ষক প্রশিক্ষণ পরিচালনা করেন।

আইসিটি ইনকিউবেটর দুটি বিভাগে বিভক্ত। দুই ক্ষেত্রেই মোট ৬টি স্টার্টআপকে বিজয়ী হিসেবে ঘোষণা করা হবে। চ্যাম্পিয়ন দল পাবে ৫ লাখ টাকা পর্যন্ত প্রাইজ মানি। চ্যাম্পিয়ন স্টার্টআপের প্রধান নির্বাহী দেশের বাইরে সফল স্টার্টআপের প্রতিষ্ঠাতাদের সঙ্গে দেখা করার সুযোগ পাবেন। পাশাপাশি স্টার্টআপটি ১ লাখ ২৫ হাজার ডলার পর্যন্ত হুয়াওয়ে ক্লাউড ক্রেডিট পাবে।

আজকালের কন্ঠ /রাকিব