শনিবার, ১৭ এপ্রিল ২০২১ । ৪ বৈশাখ ১৪২৮ বঙ্গাব্দ

পরীক্ষিত নেতাকর্মীদের মূল্যায়ন করতে হবে

নিউজটি শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  

আজকালের কন্ঠ ডেস্ক : আওয়ামী লীগের সব পর্যায়ের কমিটিতে দীর্ঘদিনের পরীক্ষিত নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে বলে জানিয়েছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, স্বজনপ্রীতি ও নিজেদের লোক দিয়ে কমিটি দেয়া হয়েছে কিনা; তা খতিয়ে দেখা হবে। দীর্ঘদিনের পরীক্ষিত নেতাকর্মীরা বাদ পড়া কোনোভাবেই মেনে নেয়া যায় না। সবাইকে বলবো, সামনে যে কমিটিগুলো গঠন করা হবে, সেগুলোতে অবিতর্কিত এবং ত্যাগীদের অগ্রাধিকার দিতে হবে।

ওবায়দুল কাদের শনিবার সকালে ওয়েস্টার্ন বাংলাদেশ ব্রিজ ইমপ্রুভমেন্ট প্রজেক্ট ডব্লিউবিবিআইপি প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় একথা বলেন। সড়ক পরিবহন মন্ত্রী সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সভায় যুক্ত হন।-খবর বাসসের

তিনি বলেন, ইতোমধ্যে জমা হওয়া কমিটিগুলো এখনই দিয়ে দেয়া হবে না। যাচাই-বাছাই করে পরীক্ষিত নেতাকর্মীরা আছেন কিনা; তা দেখা হবে। সারাদেশের ত্যাগী নেতাকর্মীদের অবশ্যই মূল্যায়ন করতে হবে। অবিতর্কিত ও ত্যাগীদের কমিটিতে অগ্রাধিকার অবশ্যই দিতে হবে এবং বিতর্কিতদের বাদ দিতে হবে।

ওবায়দুল কাদের বলেন, অনেকে বলছেন, দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে অভিযান থেমে গেছে, একথা মোটেও সত্য নয়। সরকারের দুর্নীতি অনিয়মের বিরুদ্ধে শুদ্ধি অভিযান আজও অব্যাহত রয়েছে। দলের ভিতরেও অপকর্ম করলে কেউই রেহাই পাবে না।

আজকালের কন্ঠ/ ই

Print Friendly, PDF & Email
শেয়ার করুন »

মন্তব্যসমূহ »

  1. পরিক্ষীত নেতাকর্মী সেখানে বসে নেতা চিনবেন কিভাবে ? আমার চুখের দেখা পরিক্ষীত নেতারা, কর্মীরা অপমানিত,লাঞ্চিত এবং বঞ্চিত বর্তমানে । অতিতের রাজনৈতিক ব্যক্তিগত হিংসার কারনে দলের সাংগটনিক নিয়ম কানন একেবারেই নষ্ট করে ফেলেছে। যেমন এক আসন থেকে আরেক আসনে এসে একটি উপজেলা নিয়ে যে রকম কার্যকলাপ চলছে আর চালিয়ে যাচ্ছে এক সময় দেখা যাবে আমাদের এই উপজেলার মানুষের মনে দলের প্রতি অনিহা চলে আসবে । এটা শুধূ আমিই নয় এই উপজেলার প্রায় ৯৫% মানুষ বলেন । একজন আওয়ামীলীগ এর বড় নেতা তার মাজে সাংগটনিক দক্ষতা ১০০% আছে । সে একজন উপজেলা চেয়ার ম্যান হলে অন্য আসনের এমপিদের কি আপত্তি থাকতে পারে ? সবাই বুঝতে পারছে তাদের ব্যাক্তি গত সার্থ নষ্ট হবে বলে এসব করছে । তাদের রাগক্ষুব মেটানোর জন্য এ উপজেলাটির ভবিষ্যত নষ্ট করছে । বিস্তারি লেখলে ভাই অনেক কিছু আজ আর নয়।

মন্তব্য করুন »