৮ মাসের অপহরণ শিশুকে যৌথ অভিযান চালিয়ে উদ্ধার করে র‍্যাব- ৮ ও ১০


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : অক্টোবর ১৫, ২০২৪, ১১:৪৩ অপরাহ্ন /
৮ মাসের অপহরণ  শিশুকে যৌথ অভিযান চালিয়ে উদ্ধার করে র‍্যাব- ৮ ও ১০

মো: নাসির খান (শরীয়তপুর) প্রতিনিধি : ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর এলাকা থেকে অপহরণের শিকার হয় আট মাস বয়সী শিশু সাইফান মজুমদার। গতকাল সোমবার সাইফানকে শরীয়তপুর সদরের চর লক্ষী নারায়ন এলাকা থেকে উদ্ধার করে র‍্যাব-৮ ও ১০। এ ঘটনায় অপহরণকারী তানজিলা আক্তার পারভীন নামের এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে।

র‌্যাব জানায়, দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর এলাকায় ভাড়া থাকেন সাকিলা ও এনাম দম্পতির পরিবার। সাকিলার তিন ছেলে আদিফ, আহনাফ ও সাইফান। গত ১২ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তানজিলা আক্তার পারভীন (৩৫) নামের এক নারী সাকিলার বাসায় এসে তার অসহায়ত্বের কথা বলেন ও থাকা-খাওয়ার বিনিময়ে বাসায় কাজের জন্য আশ্রয় চান। পরে সাকিলা তাঁর বাসায় পারভীনকে থাকতে দেন। পরদিন ১৩ অক্টোবর সাকিলার মেজো ছেলে আহনাফ আইসক্রিম খেতে চাইলে পারভীন আহনাফ ও সাইফানকে দোকানে নিয়ে যায়। এরপর আহনাফকে বাসায় পাঠিয়ে সেখান থেকে সুযোগ বুঝে সাইফানকে নিয়ে পালিয়ে যান পারভীন।

সাকিলা অনেকক্ষণ অপেক্ষা করেও পারভীন ও সাইফানকে না দেখে আশপাশে খোঁজাখুঁজি করেন। এ ঘটনায় ১৪ অক্টোবর দক্ষিণ কেরাণীগঞ্জ থানায় অজ্ঞাত ৪/৫ জনের বিরুদ্ধে অপহরণ মামলা দায়ের করেন সাকিলা। পরবর্তীতে র‍্যাব-৮ ও ১০ যৌথ অভিযানে নেমে সকাল সাড়ে ৭টার দিকে শরীয়তপুর সদরের চর লক্ষী নারায়ন এলাকা থেকে শিশু সাইফানকে উদ্ধার করে।

চর লক্ষী নারায়ন এলাকায় যৌথ অভিযান চালিয়ে অপহরণকারী তানজিলা আক্তার পারভীনকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শিশু সাইফানকে অপহরণের বিষয়টি স্বীকার করেছে পারভীন। তাঁর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‍্যাব।