নয়াপাড়াতে গরীব অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী উপহার ভিজিএফ চাউল বিতরণ


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : জুন ১৩, ২০২৪, ৪:১০ অপরাহ্ন /
নয়াপাড়াতে গরীব অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রী উপহার ভিজিএফ চাউল বিতরণ

মোঃ জয়নাল আবেদীন, বান্দরবান প্রতিনিধি : সারাদেশে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১০ কেজি হারে বিনামূল্যে ভিজিএফ খাদ্যশস্য (চাউল) বিতরণ কর্মসূচি পালন করেছে সরকার।

এরই ধারাবাহিকতায় ১৩ জুন (বৃহস্পতিবার) সকাল সাড়ে দশটা দিকে বান্দরবান জেলাধীন আলীকদম উপজেলার ৩নং নয়াপাড়া ইউনিয়ন পরিষদের হল রুমে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এর আয়োজনে ২০২৩-২৪ অর্থ বছরে মানবিক সহায়তা কর্মসূচির আওতায় পবিত্র ঈদুল অজহার উপলক্ষে ১০ কেজি হারে বিনামূল্যে ভিজিএফ খাদ্যশস্য (চাউল) বিতরণ অনুষ্ঠিত হয়।

চাউল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে কার্যক্রমের উদ্ভোধন করেন, আলীকদম উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. জামাল উদ্দিন। এসময় অত্র ইউনিয়নের বসবাসকারী ২ হাজার ২ শত ৭৮টি পরিবারের মাঝে বিনামূল্যে ১০ কেজি করে ভিজিএফ চাউল বিতরণ করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম. কফিল উদ্দিন। উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক মোহাম্মদ ইছাহাক মেম্বার। আলীকদম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৌভ্রাত্র দাশ, আলীকদম উপজেলা শ্রমিক লীগের সভাপতি ও প্যানেল চেয়ারম্যান জাহাঙ্গীর আলম বাদশা এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন উপকারভোগী জনসাধারণ ও স্থানীয় ব্যাক্তিবর্গ ও ইউনিয়নের আঃলীগের নেতৃবৃন্দ।

আলীকদম উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সৌভ্রাত্র দাশ জানান, উপজেলার চারটি ইউনিয়নের জন্য সরকার কর্তৃক ১১৪.৪০০ মেট্রিকটন চাউল বরাদ্দ দেওয়া হয়েছে। সেই অনুযায়ী ইউনিয়ন গুলোতে বিভাজনের মাধ্যমে ১১হাজার ৪শত ৪০জন আলীকদমের গরীব অসহায় দারিদ্র জনসাধারণের মাঝে ১০ কেজি হারে চাল বিতরণ করা হচ্ছে বলে তিনি জানান।