কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতিকে অব্যাহতি


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : অগাস্ট ২৫, ২০২৪, ৮:২৯ অপরাহ্ন /
কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতিকে অব্যাহতি

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি : কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন আনুকে সভাপতির পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গত শনিবার (১৭ আগস্ট) সকালে কুয়াকাটা প্রেসক্লাবের বিশেষ এক সাধারণ সভায় এসিদ্ধান্ত গৃহিত হয়।

প্রেসক্লাব সূত্রে জানাযায়, সম্প্রতি কোটা সংস্কারের দাবী নিয়ে আন্দোলনে শিক্ষার্থীদের জীবন দেয়ার পর ছাত্র-জনতা যৌথভাবে দেশ সংস্কারের আন্দোলন শুরু করে। আল্লাহর রহমতে ০৫ আগস্ট বৈষম্য বিরোধি ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার সমন্বিত অংশগ্রহণের মাধ্যমে জনগণের বিজয় হয়।

তবে এই বৈষম্য বিরোধি ছাত্র আন্দোলন ঠেকাতে (জুলাই ও আগস্ট) সারাদেশে স্বৈরাচার আওয়ামীলীগ ও তার সহযোগি সংগঠনের সন্ত্রাসিরা বিক্ষোভ কর্মসূচীর নামে দেশে অরাজকতা সৃষ্টি করে। তারই ধারাবাহিকতায় কুয়াকাটা এলাকায়ও বৈষম্য বিরোধি ছাত্র আন্দোলন ঠেকাতে বিভিন্ন কর্মসূচী পালিত হয়।
গণঅভ্যুত্থান পরবর্তী সে সকল কর্মসূচীতে কুয়াকাটা প্রেসক্লাবের সভাপিত আনোয়ার হোসেন আনুর সরাসরি সম্পৃক্ততা যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।
যাহা স্থানীয় ছাত্র সমন্বয়কদের দৃষ্টিগোচর হয়। শিক্ষার্থীরা ২০২৪, দেশ রক্ষার বিপক্ষের শক্তি কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতির অপসারণের দাবী জানিয়ে আল্টিমেটাম দেন। সে দাবীর তোপের মুখে প্রেসক্লাবের সভাপতি সদস্যদের কোন পরামর্শ ছাড়াই লিখিতভাবে তার শারিরীক অসুস্থ্যতা ও পারিবারিক সমস্যা দেখিয়ে
অনির্দিষ্টকালের জন্য অবসরে চলে যান। পরবর্তীতে প্রেসক্লাব সদস্যরা ; ডেকে আলোচনার মাধ্যমে তাকে অব্যাহতি প্রদান করেন।