যা বললেন স্কালোনি শ্বাসরুদ্ধকর জয়ের পর


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : জুলাই ৫, ২০২৪, ১২:৫১ অপরাহ্ন /
যা বললেন স্কালোনি শ্বাসরুদ্ধকর জয়ের পর

স্পোর্টস ডেস্ক : ফের একবার এমিলিয়ানো মার্টিনেজের পেনাল্টির বীরত্বগাঁথা। কোপা আমেরিকা ও বিশ্বকাপ মিলিয়ে ৪টি স্নায়ুচাপ আর শ্বাসরুদ্ধকর লড়াইয়ে শেষ হাসি এমিরই। তার বীরত্বে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

নির্ধারিত ৯০ মিনিটেই ম্যাচটি শেষ করতে পারতো লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। কিন্তু ইনজুরি টাইমে গোল হজম করে বসে তারা। ইকুয়েডরের ঝটিকা আক্রমণের সামনে দাঁড়াতে পারেনি আকাশি-নীল শিবির। তবে মার্টিনেজের বীরত্বগাঁথায় জয় নিয়েই মাঠ ছেড়েছে আলবিসেলেস্তেরা।

এমন জয়ের পর মোটেই সন্তুষ্ট না আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তার মন্তব্য, ‘এবার আমি দলের কিছুই উপভোগ করিনি। আমরা খুশি অবশ্যই। তবে এই ম্যাচটা আমি উপভোগ করিনি।’

এই কোচ যোগ করেন, ‘পেনাল্টি শ্যুটআউটে দলের সবাই অন্ধভাবে গোলরক্ষকের ওপর বিশ্বাস করেছিল আর এটাই স্বাভাবিক। যদিও লিও (মেসি) মিস করেছিল, তারপরেও পুরো দল জানতো, ভালো কিছু হতে যাচ্ছে।’

নিজের গোলরক্ষককে নিয়ে ভিন্ন এক মন্তব্যে স্কালোনির ভাষ্য, ‘আমি গোলকিপিং কোচ নই। কিন্তু যখন তারা গোল সেভ করে, তারা বিপক্ষ দলের ওপর আধিপত্য দেখায়, খেলা থেকে ছিটকে দেয়। আর সে (এমি মার্টিনেজ) গোল বাঁচায়। এমনভাবে গোল ঠেকায়, যেন সে মাঠকেই আওয়াজ করতে বাধ্য করে। এটা ভালো দিক, সে আর্জেন্টাইন।