সুবর্ণা মুস্তাফার পরামর্শ তরুণ অভিনয়শিল্পীদের প্রতি


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : জুলাই ৫, ২০২৪, ১২:৪০ অপরাহ্ন /
সুবর্ণা মুস্তাফার পরামর্শ তরুণ অভিনয়শিল্পীদের প্রতি

বিনোদন ডেস্ক : একুশে পদকপ্রাপ্ত নন্দিত অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। রুচিশীল অভিনয় আর মিষ্টি হাসিতে অর্জন করেছেন কয়েক প্রজন্মের ভালোবাসা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি তরুণ অভিনয়শিল্পীদের প্রতি দিয়েছেন নানা পরামর্শ।

সুবর্ণা বলেন, অভিনয়ে ভালো করতে চাইলে অবশ্যই পড়াশোনা করতে হবে। পড়াশোনাটা তরুণ অভিনয়শিল্পীর জন্য খুবই গুরুত্বপূর্ণ।

এই অভিনেত্রী আরও বলেন, কাজকে সম্মান করা দরকার। শুটিংয়ের কল টাইম ১০টায়। সিনিয়ররা বসে আছেন, অথচ তুমি এসেছো চারটায়। কারণ, তুমি ফ্লেভার অব দ্য মান্থ। এটা করা যাবে না।

তিনি বলেন, এই যে সিনিয়রদের বসিয়া রাখা, তাদের সময়ের কি কোনো দাম নেই? এ জন্য কাজকে ভালোবাসতে হবে সবার আগে।

তরুণদের উদ্দেশে সুবর্ণা মুস্তাফা আরও বলেন, যে কাজই করো, সেটাকে ভালোবেসে করো। যেটা ভালো লাগে, সেটাকে প্যাশন হিসেবে নিতে হবে।

১৯৯০ সালে হুমায়ূন আহমেদের উপন্যাস অবলম্বনে বরকত উল্লাহর পরিচালনায় ‘কোথাও কেউ নেই’ নাটকের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা পান সুবর্ণা। এছাড়া ‘আজ রবিবার’ নাটকে মুনা চরিত্রে অভিনয় করে দর্শকদের হৃদয়ে ঝড় তুলেছিলেন গুণী এই অভিনেত্রী।

১৯৮০ সালে সৈয়দ সালাউদ্দিন জাকী পরিচালিত ‘ঘুড্ডি’ সিনেমা দিয়ে চলচ্চিত্রে পা রাখেন সুবর্ণা। অভিনেত্রীর প্রথম বাণিজ্যিক সিনেমা কাজী জহির পরিচালিত ‘নতুন বউ’। এই সিনেমায় অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন তিনি।

সুবর্ণা মুস্তাফা অভিনীত উল্লেখযোগ্য সিনেমার তালিকায় রয়েছে ‘লাল সবুজের পালা’, ‘নয়নের আলো’, ‘সুরুজ মিঞ্চা’, ‘শঙ্খনীল কারাগার’, ‘রাক্ষস’, ‘কমাণ্ডার’, ‘অপহরণ’, ‘স্ত্রী’, ‘দূরত্ব’ ইত্যাদি।