পুর্বধলায় উপজেলা নির্বাচনের ৭দিন সামনে রেখে সরে দাড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সুজন


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : মে ১৫, ২০২৪, ১:৪১ অপরাহ্ন /
পুর্বধলায় উপজেলা নির্বাচনের ৭দিন সামনে রেখে সরে দাড়ালেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সুজন

নেত্রকোনা, জেলা প্রতিনিধি : নেত্রকোনার পূর্বধলায় দ্বিতীয় ধাপে অনুষ্ঠিতব‍্য উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তে প্রতিদ্বন্দিতা থেকে সরে দাড়ালেন উপজেলা যুবলীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন।

গতকাল মঙ্গলবার (১৪ মে) তার নির্বাচন পরিচালনা অফিসে সংবাদ সম্মেলনের মাধ্যমে তিনি প্রার্থীতা প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেন। আগামী ২১ মে অনুষ্ঠিতব্য নির্বাচনে তিনি (ঘোড়া প্রতীক) নিয়ে মাঠে ছিলেন।

প্রতীক বরাদ্দের পর প্রার্থীতা প্রত্যাহারের কোন সুযোগ নেই, এরপরও হটাৎ কেন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা থেকে সরে দাড়াচ্ছেন এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, প্রত্যাহারের পরও ব্যালটে আমার নামে বরাদ্দকৃত প্রতীক থেকেই যাবে। নির্বাচন থেকে হটাৎ সরে দাড়ানোটা সাময়িক অস্বস্তিকর ও বিব্রতকর পরিস্থিতি সৃষ্টি করবে নিঃসন্দেহে। স্থানীয় রাজনীতিতে অস্থির পরিস্থিতি, অস্বাভাবিক টাকার খেলা, পেশি শক্তির মহড়া থেকে আমার কর্মীদের নিরাপদ রাখার প্রয়োজনীয়তা অনুভব করছি। সকল দিক বিবেচনায় নিয়েই এই সিদ্ধান্তে উপনীত হয়েছি, অতীত অভিজ্ঞতার বিবেচনায় কর্মী-সমর্থকদের নিরাপদ রাখাই আমার কাছে গুরুত্বপূর্ণ।

এমতাবস্থায় নির্বাচনে অন্য কোন প্রার্থীর পক্ষে সরাসরি সমর্থন দিবেন কিনা প্রশ্নে উত্তরে বলেন, সরে দাড়ানোয় তিনজন প্রার্থীর মধ্যে যিনি পূর্বধলা উপজেলার উন্নয়নের জন্য যোগ্য বিবেচিত হবেন তাকেই ভোটারগণ গ্রহণ করবেন বলে আমি মনে করি। তার পরও সকল দিক বিবেচনায় দু-একদিনের মধ্যে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ সাপেক্ষে সকল নেতা-কর্মীদের সাথে আলোচনা করে সিদ্ধান্ত নেয়া হবে।

এ ছাড়াও আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন ঘিরে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নিয়ে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। স্থানীয় পর্যায়ে বর্তমান রাজনৈতিক জটিল পরিস্থিতি ও নির্বাচন কেন্দ্রীক নানাবিধ মেরুকরণ আমলে নিয়ে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা থেকে তিনি নিজেকে বিরত রাখাই সমীচীন বলে মনে করছেন।