কলাপাড়া উপজেলা সমিতি ঢাকার নতুন কমিটি গঠন


আজকালের কণ্ঠ প্রকাশের সময় : মার্চ ৩১, ২০২৪, ৮:০৮ অপরাহ্ন /
কলাপাড়া উপজেলা সমিতি ঢাকার নতুন কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক : অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ড. মো: ফেরদৌস আলমকে সভাপতি এবং পুলিশের (পিবিআই) অতিরিক্ত ডিআইজি জাহাঙ্গীর আলমকে সাধারণ সম্পাদক করে কলাপাড়া উপজেলা সমিতি ঢাকার ত্রি-বার্ষিক সম্মেলনে ২০২৪-২০২৬ সালের জন্য ৫১ সদস্যের নতুন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। ৩০ মার্চ শনিবার জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে সমিতির প্রধান পৃষ্টপোষক পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মোঃ মহিববুর রহমান এ কমিটি ঘোষনা করেন এবং প্রধান উপদেষ্টা বাংলাদেশের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক ইঞ্জিনিয়ার মোঃ তৌহীদুর রহমান সিআইপি সহ এ কমিটি অনুমোদন করেন।

কমিটির অন্যরা হলেন: সহ-সভাপতি গাজী মো: মনিরুল ইসলাম, মোঃ আবুল কালাম আজাদ, শাহ মোঃ আলমগীর, আসাদুজ্জামান সোহেল, গাজী মিজানুর রহমান, মোঃ আব্দুর রব, মোঃ রেজাউল করিম বাবলা, যুগ্ম সাধারণ সম্পাদক গনেশ চন্দ্র হাওলাদার, মোঃ শহীদুল ইসলাম খান, মোঃ শহীদুল ইসলাম, মোঃ নুরুজ্জামান, এ কে এম শাহাবুদ্দিন শাহীন, অর্থ সম্পাদক মোঃ ছিদ্দিকুর রহমান, সহ অর্থ সম্পাদক মোঃ আমিনুর রহমান রুবেল, সাংগঠনিক সম্পাদক নূরে আলম আজাদ, মোঃ আল আমিন, মোঃ মনিরুজ্জামান (মারুফ), মোঃ হান্নান হোসেন তালুকদার, দপ্তর সম্পাদক ইঞ্জি. সাইফুল্লাহ আল মামুন, মোঃ মেহেদী হাসান, তরিকুল ইসলাম, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম শাহীন, মহিলা বিষয়ক সম্পাদিকা নীলিমা বিশ্বাস, নিগার সুলতানা লাইজু, মুক্তা ব্যাপারী, সমাজকল্যাণ সম্পাদক হাবীবুর রহমান বাবুল, প্রচার সম্পাদক বদরুল আলম নাবিল, সহ প্রচার সম্পাদক মোঃ মহিবুল্লাহ মুহিব, আইন ও মানবাধিকার সম্পাদক মোঃ এরশাদুল কায়সার, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোঃ জাহিদ ইসলাম, যুব ও ক্রীড়া সম্পাদক মোঃ কামরুজ্জামান, স্বাস্থ্য ও পরিবেশ সম্পাদক গাজী মোহাম্মদ নাঈম, তথ্যপ্রযুক্তি ও গবেষনা সম্পাদক এস, এম, মাকসুদুল ইসলাম, দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মোঃ অহিদুল ইসলাম, ধর্ম বিষয়ক সম্পাদক মোঃ হেলালুর রহমান, নির্বাহী সদস্য এ্যাডভোকেট আবুল কালাম, রাফসান মাহমুদ কাজল, মোসাঃ আফিফা বেগম লাইলী, মেহেদী হাসান রুম্মান, মোঃ রোকনুজ্জামান পান্নু, জাকির হোসেন (মোল্লা), জোবায়ের শাকিল, মোঃ কামাল হোসেন, জাকির হোসেন, করিম আকন, গোলাম মোস্তফা মিরাজ, মোঃ মনিরুল ইসলাম (ব্যাংকার), মোঃ মনিরুল ইসলাম (শিক্ষক) এবং তৌসিফুর রহমান নিপুন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী কুয়াকাটায় আর্ন্তজাতিক বিমানবন্দর করার বিষয়ে সরকার বিবেচনা করছে বলে জানান এবং কলাপাড়াকে জেলা করার বিষয়ে তার পরিকল্পনার কথা জানান, সমিতির সকল সদস্যকে এব্যাপরে তার পরিকল্পনামতো কাজ করার আহ্বান জানান। সমিতির প্রধান উপদেষ্টা ইঞ্জিনিয়ার মোঃ তৌহীদুর রহমান সিআইপি তার বক্তব্যে কলাপাড়ার যে কোনো উন্নয়নে গত ত্রিশ বছরের ন্যায় ভবিষ্যতেও সব সময় সহায়তা করার কথা বলেন এবং সমিতির স্থায়ী অফিস করার জন্য পনের লক্ষ টাকা অনুদান ঘোষনা করেন। এছাড়াও বক্তব্য রাখেন পিএসসির আইন উপদেষ্টা সিনিয়র জেলা জজ খাদেমুল কায়েস, সিনিয়র জেলা জজ মঞ্জুরুল হোসাইন, আইনজীবি ও ঢাকা জজ কোর্টের অতিরিক্ত প্রসিকিউটর বিমল সমাদ্দার, পানিসম্পদ মন্ত্রণালয়ের কর্মকার্তা মিজানুর রহমান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর খন্দকার আবুল কালাম প্রমুখ। এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমানকে ফুল দিয়ে শুভেচ্ছা জানায় ঢাকাস্থ পটুয়াখালী জার্নালিস্ট ফোরামসহ বিভিন্ন সংগঠনের নেতারা। দোয়া মাহফিল ও ইফতারের মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।