নকআউট পর্ব নিশ্চিতে কঠিন সমীকরণে আর্জেন্টিনা!

নিউজটি শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক :মরুর বুকে প্রথম বিশ্বকাপে সৌদি আরবের সঙ্গে ২-১ গোল ব্যবধানে হারে প্রথম অঘটনের শিকার আর্জেন্টিনা। প্রথম ম্যাচে হারের পর মরার ওপর খাড়া হিসেবে যোগ দিয়েছে ‘সি’ গ্রুপের দ্বিতীয় ম্যাচে পোল্যান্ড আর মেক্সিকোর মধ্যকার ম্যাচে ড্র। যা আর্জেন্টাইন সমর্থকদের ভীষণ হতাশায় ফেলেছে।

পোল্যান্ড আর মেক্সিকোর মধ্যকার ম্যাচে ড্রয়ের ফলে নকআউট পর্বে ওঠা কিছুটা জটিল হয়ে গেছে লা আলবিসেলেস্তেদের। পরের দুই ম্যাচে জিতলে সহজেই নকআউটে পৌঁছে যাবেন মেসিরা। কারণ, এতে পূর্ণ ছয় পয়েন্ট পাবে তারা। আর পোল্যান্ড ও মেক্সিকোর খুব বেশি হলে ৪ পয়েন্ট হতে পারে।

আরবীয়রা যদি গ্রুপ পর্বের বাকি দুই ম্যাচে জিততে পারে ও এর সঙ্গে আলবিসেলেস্তেরাও জয় পায় দুই ম্যাচে তাহলে আর্জেন্টিনার জন্য সমীকরণ সহজ হবে। এর ফলে ‘সি’ গ্রুপে দ্বিতীয় দল হিসেবে নকআউট পর্বে উঠবে দুইবারের চ্যাম্পিয়নরা। এক কথায়, পরের দুই ম্যাচে আর্জেন্টিনা দলের জয়ের বিকল্প নেই।

অন্যদিকে কোচ লিওনেল স্কালোনির দল যদি কোন ম্যাচে হেরে যায়, তাহলে গ্রুপ পর্ব থেকেই তাদের বিদায় নিতে হতে পারে। আর চাপ বাড়বে কোনো ম্যাচে ড্র! এ ছাড়া আকাশী-নীল জার্সিধারীরা যদি দুই ম্যাচের একটি ম্যাচে হারে বা ড্র করে তাহলেও তাদের বিদায় নেওয়ার শঙ্কা থাকছে।

শেয়ার করুন »

মন্তব্য করুন »