সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ । ৫ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ-এর আলোচনা সভা অনুষ্ঠিত

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

নিজস্ব প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্বেচ্ছাসেবক লীগ-এর আলোচনা সভা অনুষ্ঠিত ।

১০ জানুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস। পাকিস্তানের বন্দীদশা থেকে মুক্তি পেয়ে ১৯৭২ সালের এই দিনে তিনি বাংলাদেশের মাটিতে প্রত্যাবর্তন করেন। দিবসটি উপলক্ষে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে আজ ১১ জানুয়ারি ২০২১ইং, সোমবার সকাল ১১.০০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ, রমনা, ঢাকায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগ-এর প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেন, ৫০ বছর পূর্বে জাতির পিতা যে স্বপ্ন দেখেছেন তা একে একে বাস্তবায়ন করে চলেছেন তারই সুযোগ্য কন্যা বিশ্ব নন্দিত রাষ্ট্রনায়ক জননেত্রী শেখ হাসিনা। তিনি আছেন বলেই দেশের সার্বভৌমত্ব ও জাতি আজ সবচেয়ে নিরাপদ, জাতি আজ নিরাপদে ঘুমাতে পারে।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগ-এর প্রেসিডিয়াম সদস্য জননেতা আব্দুর রহমান বলেন, জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন পূরণ করে চলেছেন। বাংলাদেশের প্রতিটি গ্রামকে আলোকিত করেছেন। বাংলাদেশ আজ উন্নয়নের মহাসড়কে। তিনি দেশরত্ন শেখ হাসিনার উদ্দেশ্যে শপথ করে বলেন, আমাদের জীবন আপনার পাশে সমর্পন করেছি, আগামী দিনে আপনার সাথে যে কোন যুদ্ধে যেতে রাজি আছি।

বিশেষ অতিথির বক্তব্যে আওয়ামী লীগ-এর যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বেচ্ছাসেবক লীগ-এর প্রতিষ্ঠাতা সভাপতি জননেতা কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, জীবিত মুজিবের চেয়ে মৃত মুজিব অনেক বেশী শক্তিশালী। দেশরত্ন শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা আজ উন্নত, গণমূখী ও সমৃদ্ধ বাংলাদেশ হওয়ার পথে। জননেত্রী শেখ হাসিনার কর্মীরা ঐক্যবদ্ধ থাকলে কোন অপশক্তি আমাদের পরাস্ত করতে পারবে না। আমরা সফল হব, আমরা বিজয়ী হব।

এছাড়া আরো বক্তব্য রাখেন মাননীয় তথ্য প্রতিমন্ত্রী মোঃ মুরাদ হাসান এমপি, সংগঠনের সহ সভাপতি কাজী শহীদুল্লাহ লিটন, শামীম শাহরিয়ার, আব্দুল আলীম বেপারী, যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আজিম, সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম মাহবুবুল হাসান মাহবুব, মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সভাপতি ইসহাক মিয়া, কেন্দ্রীয় গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কে এম মনোয়ারুল ইসলাম বিপুল, মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তারিক সাঈদ, ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম প্রমূখ।

এসময় আরো উপস্থিত ছিলেন, সংগঠনের সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, ম. আব্দুর রাজ্জাক, নির্মল চ্যাটার্জী, মজিবুর রহমান স্বপন, সালেহ মোহাম্মদ টুটুল, সৈয়দ নাসির উদ্দিন, ফারুক আমজাদ খান, কাজী মোয়াজ্জেম হোসেন, এড মাহফুজা বেগম সাঈদা,কৃষিবিদ আব্দুস সালাম, যুগ্ম সাধারণ সম্পাদক খায়রুল হাসান জুয়েল, উপদেষ্টা আবু তাহের, আশীষ কুমার মজুমদার, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আরিফুর রহমান টিটু, নুরুল ইসলাম রাজা, শাহজালাল মুকুল, আবিদ আল হাসান, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিঃ কোবাদ হোসেন, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাসান মতিউর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সাকিল আহমেদ জুয়েল, বানিজ্য বিষয়ক সম্পাদক আনোয়ারুল আজিম সাদেক সহ কেন্দ্রীয়, ঢাকা মহানগর উত্তর দক্ষিণের বিপুল সংখ্যক নেতাকর্মী।

আজকালের কন্ঠ / মিজান

শেয়ার করুন »

মন্তব্য করুন »