সোমবার, ১৮ জানুয়ারি ২০২১ । ৫ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

স্ত্রীর টুইট দেখে কেঁদেই ফেললেন অশ্বিন

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

স্পোর্টস ডেস্ক : পরাজয়ের শঙ্কা এড়িয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিডনি টেস্টে সোমবার ড্র করে ভারত। এরপরই অশ্বিনের স্ত্রী টুইটারে লেখেন- মানুষটা গত রাতে প্রচণ্ড কোমরের ব্যথা নিয়ে ঘুমাতে গিয়েছিল। সকালে ঘুম থেকে ওঠার পর ব্যথার জন্য সোজা হয়ে দাঁড়াতেও পারছিল না। এমনকি জুতার ফিতা বাঁধার জন্যও ঝুঁকতে পারছিল না। তারপরও মাঠে যে লড়াইটা করল তা অবিশ্বাস্য।

স্ত্রীর এমন টুইটের পর অশ্বিন লেখেন- তোমার টুইট পড়ে সত্যিই কেঁদে ফেললাম। যে কোনো পরিস্থিতিতে আমার পাশে থাকার জন্য ধন্যবাদ।

হারের শঙ্কা এড়িয়ে জয়ের সমান ড্রয়ে ভারতের হয়ে অগ্রণী ভূমিকা রাখেন উইকেটকিপার ব্যাটসম্যান ঋষভ পন্থ, চেতেশ্বর পুজারা ও রোহিত শর্মা। এই তিনজন ব্যক্তিগতভাবে ফিফটি তুলে নিয়ে আউট হলেও কাজের কাজ করেছেন ভারতীয় তারকা স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও অলরাউন্ডার হনুমা বিহারি।

সোমবার শেষ দিনের শেষ সেশেনের আগে জুটি বেঁধে দুই ঘণ্টারও বেশি সময় ধরে উইকেটে থেকে ২৫৯ বল মোকাবেলা করে স্কোর বোর্ডে মাত্র ৬২ রান যোগ করেন অশ্বিন-বিহারি। তাদের মূল লক্ষ্যই ছিল উইকেটে টিকে থাকা। রানের জন্য খেললে হয়তো আউট হয়ে যেতেন, তখন হেরে যেত ভারত। দলের পরাজয় এড়াতেই দেয়ালের মতো দাঁড়িয়ে ছিলেন তারা। অশ্বিন-বিহারির এমন দায়িত্বশীল জুটিতেই সিডনি টেস্টে ড্র করে ভারত।

অথচ এই টেস্টে চোটে জর্জরিত ছিল ভারত। রবিন্দ্র জাদেজার বাঁ-হাতের বুড়ো আঙুলে ফ্যাকচার হয়। ঋষভ পন্থ দুই দিন ধরে কনুইয়ে প্রচণ্ড ব্যথা অনুভব করেন। সেই ব্যথা নিয়েই দ্বিতীয় ইনিংসে ১১৮ বলে খেলেন ৯৭ রানের দুর্দান্ত ইনিংস। হনুমা বিহারি হ্যামস্ট্রিংয়ের চোটে আক্রান্ত ছিলেন। রবিচন্দ্রন অশ্বিন ভুগছিলেন প্রচণ্ড কোমর ব্যথায়।

আজকালের কন্ঠ /এম

শেয়ার করুন »

মন্তব্য করুন »