সোমবার, ২৫ জানুয়ারি ২০২১ । ১২ মাঘ ১৪২৭ বঙ্গাব্দ

মাদ্রাসা ছাত্রী হত্যা মামলায় ৫ বছরের কারাদন্ড

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া গ্রামের বিবস্ত্র অবস্থায় হিরা আক্তার (১১) নামের ৬ষ্ঠ শ্রেনীর মাদ্রাসা ছাত্রীকে শ্বাসরোধ করে হত্যা অভিযোগে শিশু আসামী হাসান রশিদ মৃধাকে (১৩) কে ৫ বছরের কারাদন্ড প্রদানসহ শিশু উন্নয়ন কেন্দ্রে আটক রাখার নির্দেশ দিয়েছে বাগেরহাট নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো: নুরে আলম।

মঙ্গলবার দুপুরে এই মামলার ৩ আসামী স্বামী, স্ত্রী ও নাতির মধ্যে শুধু মাত্র নাতি শিশু আসামী হাসান রশিদকে শিশু আইন ২০১৩ বিচারের রায় দেয়া হয়। রায়ের সময়ে হাসান রশিদ আদালতে উপস্থিত ছিলেন । আলোচিত এই হত্যাকান্ডের সাথে জড়িত বাকি দুই আসামী মুক্তার মৃধা, তার স্ত্রী মনোয়ারা বেগম কারাগারে রয়েছে । এই হত্যা কান্ডে জড়িত থাকায় তাদের বিষয়ে অন্য আদালতে বিচার কার্যসম্পন্ন হবে।

মামলার সংক্ষিপ্ত বিবরনে জানা গেছে বাগেরহাট জেলার মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া গ্রামে ২০১৯সালের ২ জুলাই বিকালে গাউছ শেখের বাড়ি থেকে তার মেয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী হিরা আক্তারের বিবস্ত্র ও শরীরে লিপিস্টিক লাগানো ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। ৪ জুলাই তিন জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করেন নিহতের মা নাসিমা বেগম। হত্যার কারন হিসেবে এ মামলার এক নাম্বার আসামীম মুক্তার মৃধার সাথে নিহত মাদ্রাসা ছাত্রীর মা মামলার বাদী নাসিমার সাথে অনৈতিক সম্পর্ক। তাতে তিনি সাড়া না দিয়ে তাকে অপমান করে বাড়ি থেকে বের কেরে দেন। এই প্রতিশোধ নিতে স্বামী স্ত্রী ও নাতী মিলে তার শিশু কন্যাকে বাড়িতে একা পেয়ে স্বাসরোধ করে হত্যা করে বিবস্ত্র করে ঘরের আড়ার সাথে লাশ ঝুলিয়ে রাখে । এ ঘটনায় ১৮ নভেম্বর পুলিশ ওই তিন আসামীকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল করে। আসামী শিশু হওয়ায় মামলার গত ২৫ নভেম্বর এই মামলার নথি শিশু আদালতে প্রেরন করা হলে আদালত অভিয়োগ আমলে নিয়ে চলতি বছরের ১৫ মার্চ আসামী হাসান রশিদ মৃধার বিরুদ্ধে চার্জশীট দাখিল করে। শিশু আদালতে এই মামলার বিচার চলাকালে ৭ জনের সাক্ষ্য গ্রহন করে আজ মঙ্গলবার জর্নাকীন আদালতে শিশু আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষনা করেন।

আজকালের কন্ঠ/ এস এম রাজ / ইয়াসিন

শেয়ার করুন »

মন্তব্য করুন »